আমি জীবন কে দেখেছি
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৮-০৪-২০২৪

আমি জীবনকে অনেক দেখেছি চিনেছি অনেক রঙে আমি জীবন কে দেখেছি পদ্মার চড়ে - নীরবে বসে থাকা এক জোড়া নর-নারী তে দখিনা বাতাসের দুষ্টুমিতে নারীর শাড়ীর আঁচল আর সুগন্ধী ভরা কেশ; বারবার নরের মুখমন্ডল স্পর্শ করে যাচ্ছিলো; ধরে নিয়েছি এটি সবুজ; নূতন প্রাণের আশ্বাস। আমি জীবন কে দেখেছি বৃদ্ধ বাবার কোলে পড়ে থাকা তরুন ছেলের লাশে বাবা নির্বাক দৃষ্টিতে ; অচেতন ধরে নিয়েছি এটি কালো ; শোক পাথরের আর্থনাথ চিৎকার।। আমি জীবন কে দেখেছি রাজপথে - জনতার ঢল নেমেছে হাতে রঙিন ফেস্টুন- "ভাত দে"... আর অঝরে রক্ত বইছে- মাথা থেকে পায়ে; ধরে নিয়েছি এটি লাল; লাল ভয়ঙ্কর প্রতিশোধের আগুন.. আমি জীবনকে অনেক দেখেছি চিনেছি অনেক রঙেই............... (চলবে...........)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।